১৮ ক্যারেট সোনার দাম কত বাংলাদেশ – 18 ক্যারেট স্বর্ণের দাম 2023

আপনি যদি আজকে বাংলাদেশে অভ্যন্তরে 18 ক্যারেট স্বর্ণ ক্রয় করে নিতে চান তাহলে 18 ক্যারেট সোনা করার ক্ষেত্রে আপনাকে কত টাকা খরচ করতে হবে? ১৮ ক্যারেট সোনার দাম কত?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি বাংলাদেশ অভ্যন্তরীণ 18 ক্যারেট স্বর্ণ ক্রয় করেন তাহলে যত টাকা খরচ করতে হবে সেই সংক্রান্ত তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখনই এই সম্পর্কিত তথ্য জেনে নেয়া যাক।

১৮ ক্যারেট সোনার দাম কত বাংলাদেশ

বন্ধুরা, সমসাময়িক নানান তথ্য অনুযায়ী আপনি যদি আজকে বাংলাদেশে অভ্যন্তরে 18 ক্যারেট গোল্ড ক্রয় করতে চান, সে ক্ষেত্রে ১৮ ক্যারেট সোনার দাম কত বাংলাদেশ সেই সংক্রান্ত তথ্য নিচে থেকে জে নে নিন।

সোনার পরিমাণবাংলাদেশি টাকা ৳
১ গ্রাম৮,২২৭ টাকা।
১ ভরি৯৫,৯২৭ টাকা।
১ আনা৫,৯২৩ টাকা।
১ রতি৯৮৭ টাকা।
১ তোলা৯৫,৯২৭ টাকা।
১০ গ্রাম৮২,২৭০ টাকা।
১ কেজি৮,২২,৭০০ টাকা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো বাংলাদেশে অভ্যন্তরে আপনি যদি 18 ক্যারেট স্বর্ণ ক্রয় করে নিতে চান তাহলে সেক্ষেত্রে আপনাকে কত টাকা খরচ করতে হবে সেই সংক্রান্ত তথ্য।

আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন যতগুলো হলমার্ক সোনা রয়েছে অর্থাৎ যত ক্যারেট পর্যন্ত, স্বর্ণের দাম নির্ধারিত পরিমাণের চেয়ে 18 ক্যারেট স্বর্ণের দাম কিছুটা কম।

দামের তারতম্য হওয়ার আসল কারন কি জানেন? দামের তারতম্য হওয়ার আসল কারণ হলো 18 ক্যারেট স্বর্ণের মধ্যে কিছুটা ভেজাল রয়েছে। সেজন্য 18 ক্যারেট গোল্ড এর দাম কিছুটা কম।

18 ক্যারেট স্বর্ণের দাম কিভাবে নিয়ন্ত্রিত হয়?

বর্তমান সময়ে বাজারের অবস্থা বিবেচনা করে, আজকের স্বর্ণের দাম কম হবে নাকি বেশি হবে সেটি নিয়ন্ত্রণ করা হয় থাকে।

এবার বর্তমান সময়ে যদি বাংলাদেশ বাজারের অবস্থা খুব একটা ভাল না থাকে তাহলে স্বর্ণের দাম বেড়ে যেতে পারে। এছাড়াও দেশের মধ্যে চরম মুদ্রাস্ফীতির কারণে স্বর্ণের দাম কম বেশি হতে পারে।

আর যখনই স্বর্ণের দাম কম বেশি হয়ে যাবে তখন বাংলাদেশ জুয়েলারি ফেডারেশন কর্তৃক আপনি একটি নোটিশ পেয়ে যাবেন। যেখানে বর্ণনা করা থাকবে স্বর্ণের দাম কত বেড়েছে কিংবা কমেছে।

তাই, আপনি যদি সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আজকের স্বর্ণের রেট সংক্রান্ত তথ্য জেনে নিতে চান তাও আবার বাংলাদেশ জুয়েলারি সমিতি তথ্যানুযায়ী তাহলে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

কারণ আমাদের ওয়েবসাইটে এ সংক্রান্ত যাবতীয় তথ্য আলোচনা করা হয়ে থাকে।

তাহলে আর দেরি কেন, এখনই আমাদের ওয়েবসাইটে হোমপেজে ভিজিট করার মাধ্যমে আজকের স্বর্ণের রেট সংক্রান্ত তথ্য জেনে নিতে পারেন। কারণ আমাদের ওয়েবসাইটে নামই হলো আজকের গোল্ড রেট বা আজকের স্বর্ণের মূল্য

18 ক্যারেট স্বর্ণের দাম নিয়ে কিছু প্রশ্ন উত্তর FAQs

১৮ ক্যারেট সোনার দাম হিসাবে ন্যায্য এই দামে ১৮ ক্যারেট সোনা ক্রয় করতে হলে আপনাকে অবশ্যই বাংলাদেশ জুয়েলারি সমিতি হতে যে সমস্ত রেজিস্ট্রারকৃত দোকান রয়েছে সেখানে চলে যেতে হবে !

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top