আবারো কমে গেল স্বর্ণের দাম – দেখে নিন কত টাকা কমলো

বাংলাদেশের স্বর্ণের বাজারে পুনরায় এক দফা স্বর্ণের দাম কমলো। স্বর্ণের দামের যে মাপকাঠি রয়েছে কিংবা পূর্বে যে স্বর্ণের দাম ছিল, তার চেয়ে বর্তমান স্বর্ণের যে দাম রয়েছে সেই দামের অনেক পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। অথবা বলা যেতে পারে পূর্বের তুলনায় বর্তমানে স্বর্ণের দাম কমে গেছে।

আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন বর্তমান সময়ের বাংলাদেশের স্বর্ণের বাজারে যে স্বর্ণের ক্যারেটের হিসাব রয়েছে, সে সমস্ত স্বর্ণের ক্যারেটের মধ্য থেকে আপনি যে ক্যারেট স্বর্ণ ক্রয় করেন না কেন সেখান থেকে আপনি একটি ডিসকাউন্ট পাচ্ছেন।

অর্থাৎ বর্তমান সময়ের যে স্বর্ণের ২১ ক্যারেট দাম রয়েছে, পূর্বের ২১ ক্যারেটের স্বর্ণের দামের তুলনায় সেটি অনেক কম। কিংবা বলা যেতে পারে প্রতি স্বর্ণের ক্যারেটে প্রায় ২০০ থেকে ৩০০ টাকা কমে গেছে।

সেক্ষেত্রে আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন পূর্বে আপনি যদি, ২২ ক্যারেট স্বর্ণ ক্রয় করতে চাইতেন তাহলে প্রতি গ্রাম স্বর্ণ ক্রয় করার জন্য আপনাকে খরচ করতে হতো ৮,৫৭০ টাকা। কিন্তু বর্তমান সময়ে আপনাকে খরচ করতে হয় ৮,৩২০ টাকা।

এবার আপনি যদি এই টাকার অ্যামাউন্ট এর দিকে লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন পূর্বের তুলনায় স্বর্ণের মূল্য অনেক কমে গেছে।

এছাড়াও ঠিক একই রকম ভাবে, আপনি যদি পূর্বে ২১ ক্যারেট স্বর্ণ ক্রয় করতে চাইতেন তাহলে আপনাকে খরচ করতে হবে ৮,১২০ টাকা। কিন্তু বর্তমান সময়ে আপনি যদি ২১ ক্যারেট স্বর্ণ ক্রয় করেন তাহলে প্রতি গ্রাম বাবদ আপনাকে খরচ করতে হবে ৭,৯৪০ টাকা।

ঠিক একই রকম ভাবে আরও যে সমস্ত স্বর্ণের ক্যারেটের হিসাব রয়েছে সে সমস্ত স্বর্ণের ক্যারেট আপনি যদি ক্রয় করতে চান, সেই ক্ষেত্রেও আপনি পূর্বের তুলনায় কম টাকায় ক্রয় করতে পারবেন।

আর এই সমস্ত দাম কার্যকর করা হয়েছে বাংলাদেশ জুয়েলারি এসোসিয়েশন ‘বাজুস’ কর্তৃক। অর্থাৎ বাজুস কর্তৃক স্বীকৃত যেকোন স্বর্ণের দোকানে আপনি যদি চলে যান, তাহলে তাদের কার্যকর করা যে দাম রয়েছে সেই দামে আপনি ক্রয় করতে পারবেন।

বর্তমান সময়ে বা বাজুস কর্তৃক আপডেট করা যে, স্বর্ণের দাম রয়েছে, সেটি যদি আপনি দেখে নিতে চান তাহলে নিম্নলিখিত ভিজিট করার মাধ্যমে সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে পারেন।

জেনে নিন: আজকের স্বর্ণের রেট কত

উপরে উল্লেখিত লিংকে ভিজিট করার মাধ্যমে সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আজকের স্বর্ণের দাম সংক্রান্ত যাবতীয় তথ্য মেনে নিতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top