১ গ্রাম স্বর্ণের দাম কত বাংলাদেশে – বর্তমান স্বর্ণের দাম 2024

আপনি হয়তো এই সম্পর্কে জানেন যে স্বর্ণ ক্রয় করার ক্ষেত্রে আপনি বিভিন্ন পরিমাণে স্বর্ণ ক্রয় করতে পারেন। এই ধারাবাহিকতায় আপনি যদি 1 গ্রাম স্বর্ণ ক্রয় করতে চান, তাহলে ১ গ্রাম স্বর্ণের দাম কত বাংলাদেশে কত সে সম্পর্কে জেনে নিতে হয়।

এর জন্য আপনি যদি আজকের সর্বশেষ করা আপডেট অনুযায়ী 1 গ্রাম স্বর্ণের দাম কত সেই সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নেয়ার ইচ্ছা প্রকাশ করেন এবং বিভিন্ন ক্যারেটের স্বর্ণের জন্য এর দাম জেনে নিতে চান তাহলে সেটি এখান থেকে জেনে নিতে পারেন।

১ গ্রাম স্বর্ণের দাম কত বাংলাদেশে?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি ১ গ্রাম স্বর্ণের দাম কত বাংলাদেশে সম্পর্কিত তথ্য জেনে নিতে চান, তাহলে সেই সংক্রান্ত তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

সোনার পরিমাণবাংলাদেশি টাকা ৳
22 ক্যারেট সোনার দাম৯,৬৮০ টাকা।
21 ক্যারেট সোনার দাম৯,২৪০ টাকা।
18 ক্যারেট সোনার দাম৭,৯২০ টাকা।
সনাতন পদ্ধতিতে৬,৬০০ টাকা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে, সেটি হলো বিভিন্ন পরিমাণে কিংবা বিভিন্ন ক্যারেটের স্বর্ণের 1 গ্রাম সোনার দাম কত টাকা হতে পারে সেই সংক্রান্ত তথ্য।

আজকের সোনার দাম কত?

এছাড়াও আপনি যদি বিভিন্ন পরিমাণে স্বর্ণ ক্রয় করার ক্ষেত্রে বিভিন্ন অংকের বাজেটে স্বর্ণ ক্রয় করতে চান, তাহলে সেক্ষেত্রে আজকের ১ গ্রাম স্বর্ণের দাম কত টাকা হতে পারে?

আপনি যদি সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আজকের স্বর্ণের দাম রেট আপডেট সংক্রান্ত তথ্য জেনে নিতে চান, তাহলে সেটি নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

জেনে নিন: আজকের স্বর্ণের দাম কত?

উপরে উল্লিখিত লিংকে ভিজিট করার মাধ্যমে সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আজকের স্বর্ণের দাম কত টাকা হতে পারে, সেই সংক্রান্ত তথ্য সংগ্রহ করা সম্ভব।

বাংলাদেশ জুয়েলারি সমিতি আজকের স্বর্ণের দাম

এছাড়াও বাংলাদেশ জুয়েলারি সমিতি থেকে আজকের ১ গ্রাম স্বর্ণের দাম কত সংক্রান্ত যাবতীয় আপডেট জানার জন্য সেই সংক্রান্ত তথ্য সংগ্রহ করে নেয়ার প্রয়োজন রয়েছে।

বাংলাদেশের স্বর্ণের দাম নিয়ন্ত্রণকারী বাংলাদেশ জুয়েলারি সমিতি কর্তৃক আপডেটকৃত আজকের ১ গ্রাম স্বর্ণের দাম কত সম্পর্কিত তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

উপরে যে ছবিটি দেয়া হয়েছে সেটি হল, সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি আজকে বাংলাদেশ থেকে স্বর্ণ ক্রয় করতে চান, সে ক্ষেত্রে দাম কত হবে সে সংক্রান্ত তথ্য।

এখানে একটি বিষয় বলে রাখা ভালো আর সেটি হল, যেকোন সময়ে ১ গ্রাম স্বর্ণের দাম কত কম বেশি হতে পারে। তবে স্বর্ণের দাম কমার চেয়ে বেড়ে যাওয়ার সম্ভাবনা অনেক বেশি।

এক গ্রাম স্বর্ণের দাম আর্টিকেল নিয়ে কিছু প্রশ্নের উত্তর (FAQs)

প্রতি গ্রাম সোনার হিসাব কিভাবে করা হয়?

সোনার হার গণনার জন্য জুয়েলার্সের সূত্র হল: গহনার চূড়ান্ত মূল্য = (22 ct বা 18 ct) সোনার মূল্য X (গ্রামে ওজন) + মেকিং চার্জ + GST ​​অন (গহনার দাম + তৈরির চার্জ)।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top