হলমার্ক সোনার দাম কত 2024- কলকাতা, মুম্বাই, হায়দ্রাবাদ

যে কোন বস্তুর বিশুদ্ধতার পরিমাপ করার জন্য বিভিন্ন রকমের বিষয়াদি হয়েছে। ঠিক এরকমভাবে আপনি যদি স্বর্ণ ক্রয় করতে চান সে ক্ষেত্রে আপনাকে স্বর্ণের বিশুদ্ধতা প্রমাণের জন্য হলমার্ক সম্পর্কে জেনে নিতে হয়। তবে, প্রশ্ন হল হলমার্ক সোনার দাম কত হতে পারে?

একজন নতুন গ্রাহক হিসেবে কিংবা আপনি যদি একজন নতুন স্বর্ণ ক্রয়কারী হয়ে থাকেন, তাহলে এটা নিয়ে দ্বিধাদ্বন্দ্ব অবস্থায় পড়তে পারেন। সে যাই হোক না কেন এখান থেকে আপনি হলমার্ক যুক্ত স্বর্ণের দাম সম্পর্কিত তথ্য সংগ্রহ করতে পারবেন।

অর্থাৎ, বিভিন্ন ক্যারেট স্বর্ণ ক্রয় করার ক্ষেত্রে আপনাকে মোট কত টাকা খরচ করতে হবে, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য এখান থেকে সংগ্রহ করতে পারবেন।

হলমার্ক সোনার দাম কত 2023

আজকের বাজার রেট অনুযায়ী আপনি যদি আজকের জন্য হলমার্ক সোনার দাম কত সেটি সম্পর্কে জেনে নিতে চান, তাহলে সেই সম্পর্কিত তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

সোনার পরিমান (ক্যারেট)হলমার্ক সোনার দাম (প্রতি গ্রাম)
২২ ক্যারেট৯৮,৪১০ টাকা ০৪ পয়সা।
২১ ক্যারেট৯৩,৯২১ টাকা ০৩ পয়সা।
১৮ ক্যারেট৮০,৫১২ টাকা ০৩ পয়সা।
সনাতন পদ্ধতিতে৬৭,১০৩ টাকা ০৩ পয়সা।

• এখানে প্রতি ১ গ্রাম হলমার্ক স্বর্নের দামের রেট তুলে ধরা হয়েছে।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো বিভিন্ন পরিমাণে আপনি যদি আজকে বাংলাদেশ থেকে হলমার্ক যুক্ত স্বর্ণ ক্রয় করতে চান, তাহলে আপনাকে কত টাকা খরচ করতে হবে সেই সংক্রান্ত তথ্য।

আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন বিভিন্ন রকমের হলমার্ক যুক্ত স্বর্ণ ক্রয় করার ক্ষেত্রে ভিন্ন রকমের দাম প্রয়োজন রয়েছে৷ এবং এর পরিমাণ কত হবে সেটি উপরে ভালোভাবে বর্ণনা করা হয়েছে।

ভারতে আজকে হলমার্ক সোনার দাম কত?

এছাড়াও আপনি যদি ভারতের বিভিন্ন রাজ্যে আজকে হলমার্ক সোনার দাম কত হতে পারে সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে চান তাহলে সেই সম্পর্কিত তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

নিচে প্রতি ১০ ভরি হলমার্ক যুক্ত স্বর্ণ ক্রয় করার ক্ষেত্রে আপনাকে কত টাকা খরচ করতে হবে সেই সংক্রান্ত তথ্য তুলে ধরা হয়েছে।

১ গ্রাম১০ গ্রাম
পাকা সোনার বাট (৯৯৫০/ ২৪ ক্যাঃ ১০ গ্রাম)৬০৮৫ ₹ +২০.০০৬০৮৫০ ₹ +২০০.০০
খুচরো পাকা সোনা (৯৯৫০/ ২৪ ক্যাঃ ১০ গ্রাম)৬১১৫ ₹ +২০.০০৬১১৫০ ₹ +২০০.০০
হলমার্ক সোনার গহনা (৯১৬/ ২২ ক্যাঃ ১০ গ্রাম)৫৮১৫ ₹ +৫৫.০০৫৮১৫০ ₹ +৫৫০.০০

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো ভারতের বিভিন্ন রাজ্যে আপনি যদি হলমার্ক যুক্ত স্বর্ণ ক্রয় করতে চান, সেক্ষেত্রে কেমন টাকা খরচ করতে হবে সেই সংক্রান্ত তথ্য।

আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন বাংলাদেশের হলমার্ক যুক্ত স্বর্ণের যে দাম রয়েছে, তার চেয়ে ভারতের স্বর্ণের দাম কিছুটা কম কিংবা বেশী রয়েছে।

আজকের হলমার্ক সোনার দাম কলকাতা

এছাড়াও কলকাতা অভ্যন্তরে আপনি যদি হলমার্ক যুক্ত সোনার ক্রয় করতে চান সেক্ষেত্রে আপনাকে কত টাকা খরচ করতে হবে? আজকের হলমার্ক সোনার দাম কলকাতা নিচে থেকে সংগ্রহ করে নিন।

১ গ্রাম১০ গ্রাম
পাকা সোনার বাট (৯৯৫০/ ২৪ ক্যাঃ ১০ গ্রাম)৬০৮৫ ₹ +২০.০০৬০৮৫০ ₹ +২০০.০০
খুচরো পাকা সোনা (৯৯৫০/ ২৪ ক্যাঃ ১০ গ্রাম)৬১১৫ ₹ +২০.০০৬১১৫০ ₹ +২০০.০০
হলমার্ক সোনার গহনা (৯১৬/ ২২ ক্যাঃ ১০ গ্রাম)৫৮১৫ ₹ +৫৫.০০৫৮১৫০ ₹ +৫৫০.০০

উপরে, যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হল আপনি যদি আজকের জন্য কলকাতা থেকে হলমার্ক যুক্ত স্বর্ণ ক্রয় করার ইচ্ছা প্রকাশ করেন, সেক্ষেত্রে আপনাকে কত টাকা খরচ করতে হবে সেই সংক্রান্ত তথ্য।

এখানে ১ গ্রাম এবং ১০ গ্রাম উভয়ের ক্ষেত্রে কত টাকা খরচ করতে হবে, সেই সংক্রান্ত তথ্য তুলে দেওয়া হয়েছে।

হলমার্ক সোনার দাম আজ মালদা

পশ্চিমবঙ্গের অন্যতম একটি গুরুত্বপূর্ণ শহরের নাম হচ্ছে মালদা। যে সমস্ত শহরের সবচেয়ে বেশি স্বর্ণ বিক্রি করা হয়ে থাকে, তার মধ্যে থেকে অন্যতম শহর হচ্ছে মালদা।

এবার এই শহরে আপনি যদি হলমার্ক যুক্ত ক্রয় করার ইচ্ছা প্রকাশ করেন সেক্ষেত্রে কত টাকা খরচ করতে হবে? কিংবা এখানে দাম আসলে কত টাকা?

হলমার্ক যুক্ত স্বর্ণ ক্রয় করার জন্য মালদা থেকে আপনাকে যত টাকা খরচ করতে হবে, সেই সংক্রান্ত তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

24 ক্যারেটের জন্য প্রতি 10 গ্রাম ₹ 59690 এবং 22 ক্যারেটের জন্য ₹ 54710 ।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো বিভিন্ন প্রকারের হলমার্ক স্বর্ণ ক্রয় করার ক্ষেত্রে কত টাকা খরচ করার প্রয়োজন হতে পারে সে সংক্রান্ত একটি তথ্য।

শেষকথা: আপনি যদি নতুন হয়ে থাকেন কিংবা আপনি যদি একজন এক্সপার্ট ক্রেতা হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে যে কাজটি করতে হবে সেটা হল দেখেশুনে স্বর্ণ ক্রয় করে নেয়া।

কারণ অনেক অসাধু ব্যবসায়ী রয়েছে যারা কিনা আপনাকে লোকসানের সম্মুখীন করাতে পারে। এবং এমনভাবে লোকসানের সম্মুখীন করবে যাতে করে আপনি এটি বুঝতেও পারবেন না।

তাই যে কোনো রকমের ঝুঁকি এড়ানো জন্য, স্বর্ণ ক্রয় করার ক্ষেত্রে অবশ্যই দেখেশুনে ক্রয় করা চেষ্টা করবেন এবং আপনি যদি স্বর্ণ সম্পর্কে ধারণা না রাখেন তাহলে এমন কাউকে সাথে নিয়ে যাবেন যে স্বর্ণ সম্পর্কে পুরোপুরি ধারণা রাখে।

কারণ আপনি যদি স্বর্ণ ক্রয় করতে গিয়ে অসাধু ব্যবসায়ী সম্মুখীন হয়ে যান, সে ক্ষেত্রে আপনাকে এর মাশুল গুনতে হবে। এবং ভেজাল যুক্ত স্বর্ণ ক্রয় করে বাড়িতে আসতে হবে।

সেজন্য, যেকোন রকমের ঝুঁকি এড়ানো জন্য অবশ্যই সঠিক পদক্ষেপ গ্রহণ করা কাম্য।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top