২ আনা সোনার দাম কত ২০২৪ সম্পর্কে বিস্তারিত

আপনি যদি আজকের সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী ২ আনা সোনার দাম কত ২০২৩ এ সম্পর্কে যাবতীয় তথ্য জেনে নিতে চান, তাহলে এই সম্পর্কে যাবতীয় তথ্য এই আর্টিকেল থেকে জেনে নিতে পারবেন।

অর্থাৎ প্রয়োজনের স্বার্থে আপনি যদি এক ভরি এর চেয়ে কম সোনা ক্রয় করে নিতে চান, তাহলে সেটি কে বিভিন্ন অ্যামাউন্টে পরিবর্তন করা যায়। অর্থাৎ একে বিভিন্ন ভাগে ভাগ করা যায়।

এরই ধারাবাহিকতায় অন্যতম একটি পরিমাণ হল আনা। অর্থাৎ আপনি চাইলে স্বর্ণ ক্রয় করার ক্ষেত্রে আপনি চাইলে “আনা” পরিমাপের স্বর্ণ ক্রয় করে নিতে পারবেন।

২ আনা সোনার দাম কত ২০২৩

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি আজকের জন্য, ২ আনা সোনার দাম কত ২০২৩ হতে পারে এই সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে চান, তাহলে সেটি নিচে থেকে জেনে নিতে পারেন।

ক্যারেটমূল্য
১৮ ক্যারেট১৩,৫১৫ টাকা
২১ ক্যারেট১২,৯০৩ টাকা
১৮ ক্যারেট১১,০৫৮ টাকা
পুরাতন৯,২১৪ টাকা

উপরে যে তথ্যটি তুলে ধরা হয়েছে সেটি হল সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি ২ আনা স্বর্ণ ক্রয় করে নিতে চান তাহলে আপনাকে কত টাকা খরচ করতে হবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য।

এছাড়া বিভিন্ন ক্যারেটের এর জন্য এই পরিমাণ স্বর্ণ ক্রয় করার জন্য আপনাকে কত টাকা খরচ করতে হবে সেই সংক্রান্ত তথ্য উপরে আলোচনা করা হয়েছে।

আজকের স্বর্ণের দাম বাংলাদেশ

এ ছাড়াও আপনি যদি আরও বিভিন্ন পরিমাপের স্বর্ণ ক্রয় করে নিতে চান অর্থাৎ আপনি যদি এক ভরি, এক কেজি কিংবা এক গ্রাম স্বর্ণ করে নিতে চান, তাহলে আপনাকে কত টাকা খরচ করতে হবে সেই সম্পর্কেও তথ্য জেনে নিতে পারেন।

ব্যাপারটা এরকম যে, বাংলাদেশের যে সমস্ত ক্যারেট স্বর্ণ ক্রয় করা যায় সে সমস্ত ক্যারেটের মধ্যে থেকে বিভিন্ন ক্যারাটের জন্য স্বর্ণ ক্রয় করার জন্য ভিন্ন পরিমাণে টাকার প্রয়োজন হয়।

এবং বাংলাদেশের স্বর্ণের দাম নিয়ন্ত্রণকারী অন্যতম একটি সংস্থা হল বাজুস কিংবা বাংলাদেশ জুয়েলার্স সমিতি। এবং তাদের থেকে নিয়ন্ত্রণকৃত বর্তমান সময়ে আজকের স্বর্ণের দাম বাংলাদেশ হিসেবে যেই দাম বিদ্যমান রয়েছে সেটি নিচে থেকে জেনে নিতে পারেন।

সোনার পরিমাণবাংলাদেশি টাকা ৳
22 ক্যারেট সোনার দাম১,১১,৪২৩ টাকা।
21 ক্যারেট সোনার দাম১,০৬,৩৬৩ টাকা।
18 ক্যারেট সোনার দাম৯১,১৭০ টাকা।
সনাতন পদ্ধতিতে৭৫,৮১৩ টাকা।

উপরে যে তথ্যটি তুলে ধরা হয়েছে সেটি হল সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী বাংলাদেশের অভ্যন্তরে আপনি যদি আজকে স্বর্ণ ক্রয় করেন তাহলে তার দাম কত হবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য।

তবে এই এমাউন্টে স্বর্ণ ক্রয় করার জন্য আপনাকে অবশ্যই বাংলাদেশ জুয়েলারি সমিতি থেকে রেজিস্টার করা যে সমস্ত দোকান রয়েছে, সেখান থেকে ক্রয় করতে হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top