কত গ্রামে এক ভরি – এক ভরি স্বর্ণের দাম কত?

আপনি যদি স্বর্ণ ক্রয় করতে চান, তাহলে স্বর্ণ ক্রয় করার জন্য যে মাপকাঠি রয়েছে, সে সমস্ত মাপকাঠির মধ্যে থেকে অন্যতম একটি হিসাব হলো ভরির হিসাব। এবার প্রশ্ন হল, কত গ্রামে এক ভরি?

কত গ্রামে এক ভরি?

আন্তর্জাতিক হিসেবে, ১১.৬৬ গ্রামে ১ ভরি ধরা হয়। অর্থাৎ আপনার কাছে বর্তমান সময়ে যদি ১১.৬৬ গ্রাম স্বর্ণ থেকে থাকে তাহলে এটা বলা যায় যে আপনার কাছে বর্তমান সময়ে এক ভরি স্বর্ণ রয়েছে।

এবার আপনি যেকোন দোকানে গিয়ে যদি এক ভরি স্বর্ণ ক্রয় করে নিয়ে আসেন, তাহলে এই স্বর্ণের হিসাব আপনি যদি গ্রামে প্রকাশ করে নেন তাহলে তার সহজ হিসাব হলো ১১.৬৬ গ্রামের সমান।

এক ভরি সোনার দাম কত?

আপনি নিশ্চয়ই স্বর্ণের যে পরিমাণ সম্পর্কিত হিসাব-নিকাশ রয়েছে, সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে পেরেছেন। এবার তাহলে জেনে নেয়া যাক আপনি যদি বর্তমান সময়ে বাংলাদেশ থেকে এক ভরি স্বর্ণ ক্রয় করে নিতে চান, তাহলে আপনাকে কত টাকা খরচ করতে হবে?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি বাংলাদেশ অভ্যন্তর থেকে আজকের জন্য এক ভরি স্বর্ণ ক্রয় করে নিতে চান তাহলে আপনাকে যত টাকা খরচ করতে হবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

সোনার পরিমাণবাংলাদেশি টাকা ৳
22 ক্যারেট সোনার দাম১,১৭,২৪১ টাকা।
21 ক্যারেট সোনার দাম১,১১,৯১৩ টাকা।
18 ক্যারেট সোনার দাম৯৫,৯২৭ টাকা।
সনাতন পদ্ধতিতে৭৯,৩১১ টাকা।

উপরের টেবিলে: এক ভরি স্বর্ণের দাম

উপরে উল্লেখিত লিংকে ভিজিট করার মাধ্যমে স্বর্ণের হিসাবে বিভিন্ন ক্যারেটের স্বর্ণ ক্রয় করার ক্ষেত্রে আপনাকে কত টাকা খরচ করতে হবে; সেই সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে পারবেন।

অর্থাৎ আপনি যদি বাংলাদেশ অভ্যন্তর থেকে , ২২ ক্যারেট স্বর্ণের দাম, ২১ ক্যারেট স্বর্ণের দাম , ১৮ ক্যারেট স্বর্ণের দাম, সনাতন পদ্ধতিতে স্বর্ণের দাম অনুযায়ী আপনি আপনার পছন্দের পরিমাণ স্বর্ণ করতে পারেন, এরই ধারাবাহিক এক ভরি স্বর্ণের জন্য কত টাকা পরিশোধ করতে হবে, সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে পারবেন।

এবং অফিসিয়াল ভাবে বাংলাদেশের স্বর্ণের দাম নিয়ন্ত্রণকারী সংস্থা হল বাংলাদেশ জুয়েলারি এসোসিয়েশন

এখানে একটি বিষয় বলে রাখা ভালো আর সেটি হল, এখানে যে স্বর্ণের দাম দেয়া হয়েছে, সেটি হল বাংলাদেশ জুয়েলারি সমিতি কর্তৃক রেজিস্টার্ড কৃত দোকান থেকে করার জন্য আপনার জন্য নির্ধারিত স্বর্ণের দাম।

অর্থাৎ বাংলাদেশ জুয়েলারি সমিতি কর্তৃক যে সমস্ত দোকান অনুমোদিত রয়েছে, সে সমস্ত দোকান থেকে আপনি যদি স্বর্ণ প্রয়োগ করে নেন তাহলে উপরে উল্লেখিত দামের হিসাবে আপনি স্বর্ণ ক্রয় করে নেয়ার কাজ সম্পন্ন করতে পারবেন।

কত গ্রামে এক ভরি হয় তা নিয়ে শেষ কথা: কত গ্রামে এক ভরি? কিংবা স্বর্ণের হিসাব সমীকরণ সম্পর্কিত তথ্য উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top