পুরাতন সোনার দাম কত 2024 – পুরাতন স্বর্ণের দাম

আপনি যদি নতুন স্বর্ণ ক্রয় করতে সামর্থ্যবান না হন কিংবা অন্য যে কোন কারনে পুরাতন স্বর্ণ ক্রয় করে নিতে চাইবেন। সেক্ষেত্রে পুরাতন স্বর্ণ ক্রয় করার জন্য পুরাতন সোনার দাম কত সেই সম্পর্কে অনেকেই জেনে নিতে ইচ্ছা প্রকাশ করেন।

আর আজকের সর্বশেষ আপলোড করা তথ্য অনুযায়ী আপনি যদি পুরাতন সোনার দাম সংক্রান্ত তথ্য জেনে নিতে চান, তাহলে সেটি এখান থেকে জেনে নিতে পারবেন। পুরাতন স্বর্ণের দাম রিলেটেড আপনার এখান থেকে জেনে নিন।

পুরাতন সোনার দাম কত 2023

বন্ধুরা সর্বশেষ আপডেটেড করা তথ্য অনুযায়ী আপনি যদি আজকের পুরাতন সোনার দাম কত সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে চান তাহলে সেটি নিচে থেকে জেনে নিন।

পরিমানপুরাতন সোনার দাম
১ গ্রাম৫,৬৮০ টাকা
১০ গ্রাম৫৬,৮০০ টাকা
১০০ গ্রাম৫,৬৮,০০০ টাকা
১ ভরি৬৬,২৫১ টাকা
১ আনা৪,১৪০ টাকা
১ রতি৬৯০ টাকা
১ কেজি৫৬,৮০,০০০ টাকা

উপরে যে তথ্য দেয়া হয়েছে সেটি হলো বিভিন্ন পরিমাণে আপনি যদি পুরনো স্বর্ণ ক্রয় করে নিতে চান, তাহলে সেক্ষেত্রে আপনাকে কত টাকা খরচ করতে হবে সেই সংক্রান্ত একটি তথ্য।

এখানে একটি বিষয় স্পষ্ট আর সেটি হল, নতুন গহনা ক্রয় করার ক্ষেত্রে আপনাকে যত টাকা খরচ করতে হয় পুরনো গ্রহণের ক্রয় করার ক্ষেত্রে আপনাকে তার চেয়ে কম টাকা খরচ করতে হয়।

এটা যে কেউ অনুধাবন করতে পারেন যে নতুন জিনিসের তুলনা পুরনো জিনিসের দাম কিছুটা কম হতে পারে। তবে স্বর্ণ আসলে নতুন এবং পুরনো এরকম কিছুই হয়না।

কারণ, আজকের যে সোনার দাম আছে, কিংবা আপনার কাছে আজকে যে স্বর্ন আছে সেটা আজকে থেকে ৫ বছর পরে পুরাতন হলেও দাম কমবেনা।

পুরাতন সোনার দাম নিয়ে কিছু প্রশ্ন উত্তর (FAQs)

পুরাতন স্বর্ণের দাম সংক্রান্ত যে সমস্ত প্রশ্নের উত্তর আপনার জন্য নেয়া দরকার রয়েছে, সেগুলো সম্পর্কিত তথ্য আপনি যদি জেনে নিতে চান তাহলে সেটি নিচে থেকে জেনে নিতে পারেন৷

আজকের পুরাতন স্বর্ণের দাম কত?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি আজকের জন্য পুরাতন স্বর্ণের দাম জেনে নিতে চান তাহলে আজকের পুরাতন স্বর্ণের দাম হবে: ৫,৬৮০ টাকা

পুরাতন স্বর্ণ কোথায় বিক্রি করব?

আপনি চাইলে যেকোন রকমের জুয়েলারি দোকানের পুরাতন স্বর্ণ ক্রয় করতে পারেন। তবে পুরাতন স্বর্ণ ক্রয় করার ক্ষেত্রে বিভিন্ন দোকানে দামের তারতম্য দেখা দিতে পারে।

এক্ষেত্রে, রেজিস্টার কৃত একটি স্বর্ণের দোকানে চলে গিয়ে আপনি নির্ধারিত স্বর্ণের দাম অনুযায়ী আজকে স্বর্ণ বিক্রি করে নিতে পারবেন।

তবে এখানে একটি বিষয় বলে রাখা ভালো আর সেটি হল যেকোন রকমের পুরনো স্বর্ণ ক্রয় করার ক্ষেত্রে আপনাকে কিছু প্রয়োজনীয় নথি পরিবেশন করতে হয়।

যেকোনো দোকানিকে স্বর্ণ বিক্রি করার ক্ষেত্রে আপনাকে আপনার স্বর্ণের বৈধতা প্রমাণ করতে হয়। এক্ষেত্রে আপনি স্বর্ণ ক্রয় করার ক্ষেত্রে নিশ্চয়ই ক্যাশ মেমো পেয়েছিলেন। সেটি, সাথে নিয়ে যাবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top