১ রতি সোনার দাম কত? 1 রতি স্বর্ণের দাম

স্বর্ণের যে সমস্ত পরিমাপ রয়েছে তার মধ্যে অন্যতম একটি হলো, ১ রতি সোনা। এবার আপনি যদি এক রতি সোনা ক্রয় করে নিতে চান, সেক্ষেত্রে ১ রতি সোনার দাম কত এ সম্পর্কে জেনে নিতে হয়।

আর সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি আজকের এক রতি স্বর্ণের দাম সংক্রান্ত তথ্য জেনে নিতে চান, তাহলে সেটি এখান থেকে জেনে নিতে পারবেন।

১ রতি সোনার দাম কত?

বন্ধুরা, বিভিন্ন রকমের হলমার্ক যুক্ত সোনার ক্ষেত্রে, আজকের সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী ১ রতি সোনার দাম কত টাকা হবে, সে সম্পর্কিত তথ্য নিচে থেকে জেনে নিতে পারেন।

সোনার পরিমান (ক্যারেট)হলমার্ক সোনার দাম
২২ ক্যারেট১,০১২ টাকা।
২১ ক্যারেট৯৬৫ টাকা।
১৮ ক্যারেট৮২৮ টাকা।
পুরাতন৬৯০ টাকা

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হল, বিভিন্ন হলমার্ক যুক্ত সোনার ক্ষেত্রে আপনি যদি এক রতি সোনা সংগ্রহ করে নিতে চান, তাহলে ১ রতি সোনার দাম হিসাবে আপনাকে কত টাকা খরচ করতে হবে সে সমস্ত তথ্য।

এখানে দেয়া তথ্যটি কি বাজুস এর সাথে মিল রয়েছে?

আপনি যদি বর্তমান সময়ে বাংলাদেশ জুয়েলারি সমিতি এর যে তথ্যটি রয়েছে, সে তথ্যের সাথে আজকের দেয়া ১ রতি সোনার দাম কত তথ্য মিলিয়ে নেন তাহলে একই দাম পাবেন।

কারণ এখানে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হল, বাংলাদেশ জুয়েলারি সমিতি এ তথ্য অনুযায়ী সর্বশেষ আপডেট করা তথ্য।

বাংলাদেশ জুয়েলারি সমিতি ও সাথে মিল রেখে এখানে দেয়া তত্ত্বটি তুলে ধরা হয়েছে যাতে করে আপনি সর্বশেষ আপডেট করা আজকের স্বর্ণের রেট সম্পর্কে তথ্য জেনে নিতে পারেন।

বন্ধুরা এখানে আরেকটি বিষয় বলে রাখা ভাল হয় সেটি হল, সর্বশেষ আপডেট করা স্বর্ণের রেট যেহেতু যেকোনো সময় পরিবর্তিত হতে পারে সেজন্য আপনি চাইলে আমাদের পেইজে নজর রাখতে পারেন।

এক্ষেত্রে আমাদের পেইজের মধ্যে নজর দেয়ার মাধ্যমে আপনি, আপডেট কিছু তথ্য সম্পর্কে জেনে নিতে পারবেন এবং সবার আগে আপনি স্বর্ণের রেট সম্পর্কে জেনে নিতে পারবেন।

এক রতি স্বর্ণের দাম নিয়ে কিছু প্রশ্ন উত্তর (FAQs)

এবার আপনি যদি একরতি স্বর্ণের দাম নিয়ে যে কমন কিছু প্রশ্ন উত্তর রয়েছে সেই সম্পর্কিত তথ্য সংগ্রহ করে নিতে চান, তাহলে সেটি সম্পর্কিত তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

এক রতি সোনার দাম কত?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী এক রতি সোনার দাম হল ১,০১২ টাকা।

কত গ্রামে এক রতি হয়?

আপনি যদি এসআই ইউনিট এক রতি সমান কত গ্রাম হয় সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে চান তাহলে সেটি হবে, এক রতি সমান 0.11339 g.

অর্থাৎ আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন, এক গ্রামের চেয়ে অনেক কম একটি এমাউন্ট হল এক রতি।

আশা করা যায়, আজকের সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী একরতি স্বর্ণের দাম বাংলাদেশে কত টাকা হতে পারে সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে পেরেছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top