আপনি হয়তো এই সম্পর্কে পরিপূর্ণভাবে অবগত আছেন যে আপনি চাইলে বিভিন্ন পরিমাণে স্বর্ণ ক্রয় করতে পারেন। তবে প্রশ্ন হল, 1 ভরি সোনার দাম কত? কিংবা ১ ভরি স্বর্ণের দাম কত হতে পারে?

আপনি যদি স্বর্ণের দামের পরিমাণে এক ভরি স্বর্ণ ক্রয় করে নিতে চান, সেক্ষেত্রে 1 ভরি সোনার দাম হিসাবে আপনাকে যত টাকা খরচ করতে হবে কিংবা আজকের বিভিন্ন হলমার্ক যুক্ত স্বর্ণের যে দামের তারতম্য রয়েছে, সেটি এখান থেকে জেনে নিতে পারবেন।

1 ভরি সোনার দাম কত?

বন্ধুরা সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি আজকের জন্য 1 ভরি সোনার দাম কিংবা এক ভরি স্বর্ণের দাম কত হতে পারে, সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে চান তাহলে সেটি নিচের দিকে জেনে নিন।

[table “10” not found /]

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হল বিভিন্ন হলমার্ক যুক্ত স্বর্ণ ক্রয় করার ক্ষেত্রে আপনি যদি এক ভরি স্বর্ণ ক্রয় করে নিতে চান, সেক্ষেত্রে 1 ভরি সোনার দাম হিসাবে আপনাকে কত টাকা খরচ করতে হবে সেই সংক্রান্ত তথ্য।

আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন 18, 21, 22 ক্যারেট স্বর্ণ ক্রয় করার ক্ষেত্রে আপনাকে যত টাকা খরচ করতে হবে, তার একটি পরিমাণ তুলে ধরা হয়েছে।

পুরাতন সোনার মূল্য প্রতি ভরিতে

পুরাতনবাংলাদেশি টাকা
1 ভরিতে৬৮,৭০০ টাকা।
10 ভরিতে৬,৮৭,০০০ টাকা।
100 ভরিতে৬৮,৭০,০০০ টাকা।

আর বন্ধুরা এখানে আরেকটি বিষয় বলে রাখা ভাল আর সেই তথ্যটি হল, যেহেতু এখানে বাংলাদেশ জুয়েলারি সমিতি কর্তৃক নির্ধারিত দামের পরিমাণ তুলে ধরা হয়েছে সেজন্য আপনি 1 ভরি সোনার দাম নিয়ে নির্দ্বিধায় অবস্থা থাকতে পারেন।

বাংলাদেশ জুয়েলারি সমিতি কর্তৃক রেজিস্ট্রিকৃত যে সমস্ত দোকান রয়েছে সেখান থেকে আপনি উপরে উল্লেখিত দামে এক ভরি স্বর্ণ ক্রয় করা সম্পূর্ণ করতে পারবেন।

তবে হ্যাঁ এখানে আরেকটি বিষয় বলে রাখা ভাল আর সেটি হলো, যেহেতু 1 ভরি সোনার দাম প্রায়সই কম বেশী হয়ে থাকে সেজন্য আজকের আপডেট আপনি আজকেই পেয়ে যেতে পারেন। তবে এটা হয়তো কিছু সময় নিতে পারে।

সে যাই হোক না কেন আপনি এই সম্পর্কে নিঃসন্দেহে কিংবা নির্দ্বিধায় অবস্থা থাকতে পারেন, এখানে দেয়া সমস্ত আপডেট গুলো আপডেটেট অবস্থায় রয়েছে। যদি আপনার কপাল খারাপ না থাকে।

এক গ্রাম স্বর্ণের দাম কত?

এছাড়াও স্বর্ণের, বিভিন্ন পরিমাণে ক্রয় করার ক্ষেত্রে আরেকটি কমন পরিমাণ হলো 1 গ্রাম স্বর্ণ। অনেকে আছেন যারা কিনা 1 গ্রাম স্বর্ণ ক্রয় করে নিতে চান।

এবার আপনি যদি স্বর্ণের পরিমাণে 1 গ্রাম স্বর্ণ ক্রয় করে নিতে চান, তাহলে এই এক গ্রাম স্বর্ণ ক্রয় করার ক্ষেত্রে আপনাকে যত টাকা খরচ করতে হবে সেটি সম্পর্কিত তথ্য উপরে থেকে জেনে নিতে পারেন।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো এক গ্রাম স্বর্ণ ক্রয় করার ক্ষেত্রে আপনাকে কত টাকা খরচ করতে হবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য।

এছাড়াও যেহেতু এখানে হলমার্কের ভিত্তিতে স্বর্ণের দামের পরিমাণ তুলে ধরা হয়েছে সেজন্য আপনি আজকের আপডেট করা তথ্যটি সম্পর্কে জেনে নিতে পেরেছেন বলে আশাবাদী।

1 ভরি স্বর্ণের দাম নিয়ে কিছু প্রশ্ন উত্তর (FAQs)

কত গ্রামে এক ভরি হয়?

আপনি যদি আন্তর্জাতিক পর্যায়ে 1 ভরি সমান কত গ্রাম হতে পারে সেটি জানিয়ে দিতে চান তাহলে সেটি হবে: আন্তর্জাতিক পর্যায়ে ১ ভরি = ১১.৬৬ গ্রাম (প্রায়)।

কারন অনেকেই এই সংক্রান্ত তথ্য জেনে নিতে চান ১ গ্রামে কত ভরি হয় এই সংক্রান্ত তথ্য জেনে নিতে ইচ্ছা করতে পারেন। এরই ধারাবাহিকতায় আমরা এই আর্টিকেলের বদৌলতে এক গ্রামে কত ভরি হতে পারে সেই সংক্রান্ত তথ্য তুলে ধরেছি।

কারণ আপনি যদি স্বর্ণ ক্রয় করে নিতে চান সেক্ষেত্রে আপনাকে যে পরিমাপের স্বর্ণ ক্রয় করে নিতে হয় তার মধ্যে থেকে অন্যতম একটি পরিমাপের বিষয় হলো এক ভরি।

এছাড়াও আপনি যদি স্বর্ণের হিসেবে এক গ্রামে কত টাকা হয় সেই সংক্রান্ত তথ্য জেনে নিন তাহলে এর পরবর্তী তথ্য হিসেবে এক বডিতে কত টাকা হতে পারে সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে পারেন।

1 ভরি সোনার দাম কত? অথবা, আপনি যদি যে কোন দোকান থেকে এক ভরি স্বর্ণ ক্রয় করে নিতে চান তাহলে ১ ভরি সোনার দাম সংক্রান্ত তথ্য উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

কত পয়েন্টে এক ভরি?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী, ৯৬ রতিতে হয় ১ ভরি। যা আন্তর্জাতিক হিসাব সমীকরণের ব্যবহার করা হয়।

আশা করি, আজকের এক ভরি সোনার দাম কত, সে সংক্রান্ত যে তথ্যগুলো রয়েছিল সেটি সম্পর্কিত বিস্তারিত তথ্য এখান থেকে জেনে নিতে পেরেছেন।

এছাড়াও দাম নিয়ে আপনার যদি কোন রকমের দ্বিধাদ্বন্দ্ব থাকা যায় কিংবা আপনি যদি 1 ভরি সোনার দাম কত ভারতে সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জেনে নিতে চান তাহলে আপনি চাইলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগ করার জন্য contact-us পেজে চলে যেতে পারেন কিংবা এখানে কমেন্ট করার মাধ্যমে, আমাদের কাছে পৌছাতে পারেন।

আশা করি, 1 ভরি সোনার দাম কত বাংলাদেশে, কিংবা ১ ভরি সোনার দাম কত ২০২৩ সেই সংক্রান্ত তথ্য এখান থেকে জেনে নিতে পারেন।

আপনি যদি 1 ভরি সোনার দাম কত আজকের সংক্রান্ত তথ্য সহ আজকের সোনার দাম কত ২০২৩ সংক্রান্ত তথ্য হিসেবে আরো যাবতীয় বিষয় সম্পর্কে জেনে নিতে চান তাহলে আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট করার মাধ্যমে 1 ভরি সোনার দাম কত কলকাতায় সংক্রান্ত যাবতীয় তথ্য সংগ্রহ করে নিতে পারবেন। এবং আজকের সোনার দাম সংক্রান্ত তথ্য জেনে নেয়ার জন্য এই আর্টিকেলের নজর দিতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top