আজকের সোনার দাম সৌদি আরব – সৌদি স্বর্ণের রেট 2024

আপনি যদি আজকে সৌদি আরব অভ্যন্তরে স্বর্ণ ক্রয় করে নিতে চান তাহলে বর্তমান সময়ের সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আজকের সোনার দাম সৌদি আরব সংক্রান্ত তথ্য জেনে নিতে চাইবেন।

আর একদম সর্বশেষ আপডেট করা তথ্যনুযায়ী আপনি যদি আজকে সৌদি আরব অভ্যন্তরে স্বর্ণের রেট সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে চান, তাহলে এখান থেকে জেনে নিতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখনি, আজকের সোনার দাম সৌদি আরব সংক্রান্ত তথ্য সংগ্রহ করে নেয়া যাক।

আজকের সোনার দাম সৌদি আরব

আপনি যদি আজকের সোনার দাম সৌদি আরব হিসেবে বিভিন্ন ক্যারেটের স্বর্ণ বিভিন্ন পরিমাণে ক্রয় করতে চান, তাহলে আপনাকে যত টাকা খরচ করতে হবে সেটি সংক্রান্ত তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিন।

Qty22K Gold Rate18K Gold Rate24K Gold Rate
10gSAR 2,340.00SAR 1,910.00SAR 2,530.00
8gSAR 1,872.00SAR 1,528.00SAR 2,024.00
4gSAR 936.00SAR 764.00SAR 1,012.00
2gSAR 468.00SAR 382.00SAR 506.00
1gSAR 234.00SAR 191.00SAR 253.00
জেনে নিন: সৌদি টাকার রেট কত

উপরে যে তথ্যটি আলোচনা করা হয়েছে সেটি হলো ১৮ ক্যারেট ২২ ক্যারেট এবং ২৪ ক্যারেট স্বর্ণ ক্রয় করার ক্ষেত্রে আপনাকে কত টাকা খরচ করতে হবে সেই সংক্রান্ত একটি তথ্য।

যেহেতু ২৪ ক্যারেট স্বর্ণের দাম তুলনামূলক বেশি হওয়া খুবই স্বাভাবিক ব্যপার সেজন্য এখানে থাকা চার্টের মধ্যে সবচেয়ে বেশি দামি হচ্ছে ২৪ ক্যারেট সোনা।

এবং তার পরে যথাক্রমে ২২ ক্যারেট স্বর্ণ এবং এর পরে ১৮ ক্যারেট স্বর্ণের দামের পরিমাণে তারতম্য রয়েছে।

আজকের সোনার দাম সৌদি আরব নিয়ে কিছু কথা

সৌদি আরব ভালো একটি বহুল স্বর্ণ সমৃদ্ধ দেশ এবং প্রচুর খনিজ সম্পদে ভরপুর একটি দেশ। সেজন্য সৌদি আরব অভ্যন্তরে স্বর্ণের দাম তুলনামূলক কম হওয়া স্বাভাবিক।

কারণ আপনি হয়তো এই সম্পর্কে অবগত আছেন যে যেকোনো দেশে যেই পণ্যের পরিমাণ যত বেশি থাকবে সেই দেশে সেই পণ্যের দাম তত কম থাকাটাই স্বাভাবিক।

জেনে নিন: আজকের সোনার দাম মালয়েশিয়া 2023 – মালয়েশিয়া স্বর্ণের রেট

তবে স্বর্ণের মজুদ যথেষ্ট থাকার পরেও এখানে স্বর্ণের দাম মোটেও স্বাভাবিক নয়। পৃথিবীর অন্যান্য দেশের মত অন্যতম ব্যয়বহুল একটি স্বর্ণের বাজার রয়েছে সৌদি আরবে। যেখান থেকে আপনাকে বেশি পরিমাণে অর্থ ব্যয় করার মাধ্যমে স্বর্ণ ক্রয় করতে হয়।

আর এক্ষেত্রে আপনি যদি আজকের স্বর্ণের রেট সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে চান তাহলে সেই সংক্রান্ত তথ্য উপরে থেকে সংগ্রহ করে নিতে পারেন যাতে করে আপনি আজকের স্বর্ণের রেট সংক্রান্ত তথ্য সম্পর্কে অবগত হয়ে যাবেন।

সে যাই হোক না কেন, আজকের সোনার দাম সৌদি আরব সংক্রান্ত তথ্য উপর থেকে সংগ্রহ করে নেয়া সম্ভব।

আজকের সোনার দাম সৌদি আরব সচরাচর জিজ্ঞাসা

আজকের সোনার দাম সৌদি আরব কত?

আজকে সৌদি আরবের ২৪ ক্যারেট পাকা সোনার মূল্য প্রতি গ্রামে ২৩৯.০০ রিয়াল, ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনার সোনার মূল্য ২২০.০০ রিয়াল।

আপনি যদি সৌদি আরব অভ্যন্তরে বিভিন্ন পরিমাণে হলমার্ক যুক্ত স্বর্ণ ক্রয় করতে চান, তাহলে আপনাকে যত টাকা খরচ করতে হবে সেই সংক্রান্ত তথ্য উপরে আলোচনা করা হয়েছে।

সৌদি আরব থেকে স্বর্ণ কিভাবে ক্রয় করব?

সৌদি আরব বলেন বা যেকোন দেশের বলেন না কেন স্বর্ণ ক্রয় করতে হলে আপনাকে যে কাজটি করতে হবে সেটি হল: সেই দেশে নির্ধারিত যে সমস্ত সুপারমার্কেট রয়েছে সেগুলোতে চলে যেতে হবে।

এবং সে সমস্ত স্বর্ণের দোকানে চলে যার মাধ্যমে আপনি নির্দিষ্ট পরিমাণে নির্দিষ্ট টাকা দেয়ার বিভিন্ন পরিমানে সোনা ক্রয় করার কাজ সম্পন্ন করতে পারবেন।

অর্থাৎ আপনি যদি যথাযথভাবে স্বর্ণ ক্রয় করে নিতে চান তাহলে আপনাকে সর্ব প্রথম ধাপ হিসেবে যে কাজটি করতে হবে সেটি হল নির্দিষ্ট স্বর্ণের দোকানে চলে যাওয়া।

অবশ্যই এই দোকানগুলো সৌদি আরবের স্বর্ণের সমিতি কর্তৃক রেজিস্টার কৃত হতে হবে। কারণ অবৈধ দোকান থেকে আপনি যদি স্বর্ন ক্রয় করেন, তাহলে ক্ষতির সম্মুখীন হতে পারেন।

স্বর্ণের দামের তারতম্য কেন দেখা যায়?

যে কোন দেশের স্বর্ণের দামের তারতম্য তখনই হয় যখন সে দেশের মধ্যে তাদের অর্থের বাজারে কোন রকমের পরিবর্তন ঘটে।

অর্থাৎ কোন দেশের অর্থের মূল্যমানের পরিমাণ যদি কমে যায় তাহলে সেক্ষেত্রে স্বর্ণের দাম বৃদ্ধি পেতে পারে, এবং এর বিপরীত হলে স্বর্ণের দাম কমে যেতে পারে।

সে যাই হোক না কেন, আপনি যদি আজকের জন্য সৌদি আরব অভ্যন্তর থেকে স্বর্ণ ক্রয় করার ইচ্ছা পোষণ করেন তাহলে আপনাকে যত টাকা খরচ করতে হবে, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top